ঢাকা, বৃহস্পতিবার, ২ মে, ২০২৪

চেয়ারম্যান প্রার্থী হিসেবে পূর্ণ পস্তুতি নিয়ে নির্বাচনী মাঠে নেমেছেন খলিলুর রহমান

ব্রাহ্মণবাড়িয়ার আশুগঞ্জ উপজেলার লালপুর ইউনিয়ন পরিষদ নির্বাচনে পরিবর্তনের অঙ্গীকার নিয়ে নৌকার মাঝি হতে চান ইউনিয়ন আওয়ামীলীগের সাধারণ সম্পাদক মোঃ খলিলুর রহমান। তিনি পূর্ণ প্রস্তুতি নিয়ে নির্বাচনী মাঠে নেমেছেন উল্লেখ করে তিনি জানান, মাঠ পর্যায়ে সাধারণ নেতাকর্মী ও ভোটারদের মাঝে ব্যাপক ইতিবাচক সাড়া পেয়েছেন। জনগণ পরিবর্তন চান বলেই দিন যতই ঘনিয়ে আসছে তার পক্ষে এলাকাবাসীর ঐক্য ততোই বাড়ছে।


জানা যায়, ভোটারদের সমর্থন আদায়ের পাশাপাশি দলীয় মনোনয়ন পেতে ইতোমধ্যে সিনিয়র নেতাদের কাছে দৌড়ঝাঁপ শুরু করে দিয়েছেন তিনি। সেই সাথে মাঠপর্যায়ের নেতাকর্মী ও সমর্থকদের সমর্থন আদায়সহ সাধারণ ভোটারদের সঙ্গে যোগাযোগ করে চলছেন সমানতালে।


চেয়ারম্যান প্রার্থী হিসেবে নির্বাচনী মাঠে একেবারে নতুন মুখ হলেও তিনি সবার পরিচিত মানুষ। এলাকার যে কোন মানুষ সমস্যায় পড়লে তাৎক্ষণিক ছুটে যান তিনি। তার সেবামূলক কর্মকান্ডের ফলে ইতোমধ্যেই সকল শ্রেণিপেশার মানুষের আস্থার প্রতিকে পরিণত হয়েছেন তিনি।


এছাড়া ছাত্রজীবন থেকেই খলিলুর রহমান সকলের আপনজন ও বিপদের বন্ধু। তাই ইউপি নির্বাচনে তার প্রার্থীতার ঘোষণা আলোচনার কেন্দ্রবিন্দুতে পরিণত হয়েছে। আশুগঞ্জ উপজেলার লালপুর ইউনিয়নের নোয়াগাঁও গ্রামের বিশিষ্ট ব্যক্তিত্ব মরহুম রজব আলী মিয়ার ছেলে খলিলুর রহমান।


গ্রাম্য সালিশকারক হিসেবে রজব আলী মিয়ার এলাকায় সুখ্যাতি রয়েছে। তিনি ছিলেন মহান মুক্তিযোদ্ধের অন্যতম সংগঠক ও আওয়ামীলীগের নিবেদিতপ্রাণ কর্মী। ইন্তেকালের আগে পর্যন্ত তিনি ইউনিয়ন আওয়ামীলীগের সিনিয়র সহ সভাপতি হিসেবে দায়িত্ব পালন করে গেছেন।  


পিতার পদাঙ্ক অনুসরণে খলিলুর রহমানও ছাত্রজীবন থেকেই বঙ্গবন্ধুর আদর্শে অনুপ্রাণিত হয়ে রাজনীতিতে অংশ নেন। ১৯৮৫ সালে তিনি লালপুর ইউনিয়ন ছাত্রলীগের সাংগঠনিক সম্পাদক ও ১৯৯০ সালে সভাপতি পদে অধিষ্টিত হয়ে সফলতার সাথে দায়িত্ব পালন করেন। সে সময়  দলের দুর্দীনে বিভিন্ন আন্দোলন  সংগ্রামে তিনি গুরুত্বপূর্ণ ভূমিকা রাখেন।


 ছাত্ররাজনীতি শেষ করে তিন যুবলীগে যোগদান করেন এবং ১৯৯৬ সালে ইউনিয়ন যুবলীগের সাধারণ সম্পাদক পদে অধিষ্টিত হন। সে বছর অনুষ্ঠিত জাতীয় নির্বাচনে ভোটের মাঠে গুরুত্বপূর্ণ ভূমিকা রাখেন সাবেক তুখোর এ ছাত্রনেতা।


 উল্লেখ্য, তৎকালীন সময়ের নির্বাচনে আওয়ামীলীগ নিরঙ্কুশভাবে বিজয়ী হয়ে সরকার গঠন করে। পরবর্তীতে ২০০২ সালে খলিলুর রহমান ইউনিয়ন আওয়ামীলীগের সাংগঠনিক সম্পাদক, ২০১২ সালে সাধারণ সম্পাদক পদে অধিষ্টিত হন।


 তিনি দলের দুর্দীনে যেমন আন্দোলন সংগ্রামে ভূমিকা রেখেছেন, তেমনি সুদিনে এলাকার উন্নয়নে সাধ্যমত কাজ করার চেষ্টা করছেন। রাজনীতির বাইরে শিক্ষাজীবনে ¯œাতক ডিগ্রিধারি খলিলুর রহমান ব্যবসায়ী পেশায় নিয়োজিত রয়েছেন। তিনি বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠান, সামাজিক সংগঠন, ধর্মীয় প্রতিষ্ঠান ও ক্রিড়া সংগঠনের সাথে জড়িত থেকে সমাজ উন্নয়নে কাজ করছেন।


লালপুরের প্রধান মসজিদ লালপুর বাজার জামে মসজিদের ৩ তলা বিশিষ্ট আধুনিক ভবন নির্মানে তার অবদান উল্লেখযোগ্য। তিনি বলেন, ‘আমি জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের আদর্শের সৈনিক। তাই অন্যায় ও দুর্নীতির সঙ্গে কখনো আপস করিনি। নাগরিক সুবিধা নিশ্চিতের জন্য চেয়ারম্যান প্রার্থী হিসেবে দলীয় মনোনয়ন প্রত্যাশী। মনোনয়ন পেয়ে নির্বাচিত হলে এলাকার উন্নয়নে কাজ করব। 


তিনি বলেন, আমি ছাত্রজীবন থেকে মাদক ও অসামাজিক কার্যকলাপের বিরুদ্ধে আন্দোলন করে আসছি। তাই মাদক ও দুর্নীতিমুক্ত একটি মডেল ইউনিয়ন গড়ার লক্ষ্যে জনগণের সেবায় নিজেকে নিয়োজিত করতে চাই। মানুষ পরিবর্তন দেখতে চাই। তাই তৃণমূলের মতামতের ভিত্তিতে আমাকে অবশ্যই মনোনয়ন দেবেন এটাই প্রত্যাশা করছি। 


আমি আওয়ামী লীগের মনোনয়ন পেয়ে নির্বাচিত হলে সকলকে সাথে নিয়ে পরিকল্পিত ইউনিয়ন গড়ে তুলবে ইনশাআল্লাহ।

ads

Our Facebook Page